সরাসরি প্রধান সামগ্রীতে চলে যান

Featured Post

পোস্টমাস্টার রবীন্দ্রনাথ ঠাকুর। (গল্পগুচ্ছ)

পোস্টমাস্টার  রবীন্দ্রনাথ ঠাকুর। (গল্পগুচ্ছ)  প্রথম কাজ আরম্ভ করিয়াই উলাপুর গ্রামে পোস্টমাস্টারকে আসিতে হয়। গ্রামটি অতি সামান্য। নিকটে একটি নীলকুঠি আছে, তাই কুঠির সাহেব অনেক জোগাড় করিয়া এই নূতন পোস্টআপিস স্থাপন করাইয়াছে।

নন্দীবাড়ির শাঁখ - শীর্ষেন্দু মুখোপাধ্যায় (অদ্ভুতুড়ে - ০৪৩)

নন্দীবাড়ির শাঁখ - শীর্ষেন্দু মুখোপাধ্যায়

 (অদ্ভুতুড়ে - ০৪৩)

শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের শিশু-কিশোরদের উপযোগী একটি অসাধারন বই নন্দীবাড়ির শাঁখ। এই বইটি কিশোর ক্লাসিক সিরিজের অসাধারন একটি বই। বইটি কিশোরদের জন্য হলেও সব বয়সের পাঠকই বইটি খুব উপভোগ করবেন আশা করি। বইটির পিডিএফ, ইপাব এবং মোবি ফরমেট তৈরি করেছে শিশুকিশোর ডট অর্গ।
তাদের ধন্যবাদ বইটির জন্য।
Nondi barir shakh, pdf
নন্দীবাড়ির শাঁখ




<pdf download link>
 <Epub download link>
<Mobi Download Link>

কাহিনী সংক্ষেপ : মাঝরাতে মৃদঙ্গবাবুর ঘরে ঢুকে এক চোর তাঁকে ঘুম থেকে জাগিয়ে তোলে। তারপর এক বিশেষ জিনিস মৃদঙ্গবাবুর ঘরের আলমারির মাথায় রেখে যায়। কী জিনিস মৃদঙ্গবাবু জানতে পারেন না। ওদিকে গ্রামের পাশে পুরনো জমিদারবাড়ির নানা রকমের অদ্ভুত ব্যাপার-স্যাপার দেখে বেজায় ঘাবড়ে যান গ্রামের স্কুলের বিজ্ঞানের শিক্ষক নরেশ পাল। ওই বাড়িতে থাকে ওই জমিদারবাড়ির একমাত্র উত্তরসূরি গোপাল, যে আবার প্রাচীনপন্থী। এমন জমিদারবাড়ি থেকে এক রাতে চুরি যায় বিষ্ণুর শাঁখটি। আর সেই শাঁখ চুরির পরই শুরু হয়ে যায় ধুন্ধুমার। তাতে জড়িয়ে পড়েন গোপাল, নরেশ, জগাই দাস, লোকেনবাবুর মতো অনেকেই। কী হলো তারপর?

মন্তব্যসমূহ

জনপ্রিয় পোস্টসমূহ