সরাসরি প্রধান সামগ্রীতে চলে যান

Featured Post

পোস্টমাস্টার রবীন্দ্রনাথ ঠাকুর। (গল্পগুচ্ছ)

পোস্টমাস্টার  রবীন্দ্রনাথ ঠাকুর। (গল্পগুচ্ছ)  প্রথম কাজ আরম্ভ করিয়াই উলাপুর গ্রামে পোস্টমাস্টারকে আসিতে হয়। গ্রামটি অতি সামান্য। নিকটে একটি নীলকুঠি আছে, তাই কুঠির সাহেব অনেক জোগাড় করিয়া এই নূতন পোস্টআপিস স্থাপন করাইয়াছে।

আমি বাংলা মায়ের ছেলে লিরিক।। শাহ আবদুল করিম ।

 আমি বাংলা মায়ের ছেলে

জীবন আমার ধন্য যে হায়
জন্ম বাংলা মায়ের কোলে
বাংলা মায়ের ছেলে
আমি বাংলা মায়ের ছেলে

বাংলা মায়ের মুখের হাসি
প্রাণের চেয়েও ভালোবাসি
মায়ের হাসি পূর্ন শশী- রত্ন-মানিক জ্বলে।

মায়ের তুলনা কি আর ধরণীতে মিলে
মা আমার শস্য-শ্যামলা সুশোভিত ফলে ফুলে
বাংলা মায়ের ছেলে, আমি বাংলা মায়ের ছেলে

গাছে গাছে মিষ্ট ফল, মাঠে ফলে সোনার ফসল
রয়েছে সুশীতল জল, নদী-নালা খালে-বিলে।

কোকিল ডাকে কুহ স্বরে, বুলবুল নাচে ডালে
শুক-সারী গান গায় মা যেন থাকেন কুশলে
বাংলা মায়ের ছেলে, আমি বাংলা মায়ের ছেলে

বাউল আব্দুল করিম বলে, জীবন লীলা সাঙ্গ হলে
শুয়ে থাকবো মায়ের কোলে, তাপ-অনুতাপ ভুলে।

মাকে ভুলে না মায়ের খাঁটি সন্তান হলে
মা বিনে আর কে আছে কার, সুখে-দুখে মা-মা বলে
বাংলা মায়ের ছেলে, আমি বাংলা মায়ের ছেলে।।

 

গিতিকারঃ শাহ আবদুল করিম। 

মন্তব্যসমূহ

জনপ্রিয় পোস্টসমূহ