সরাসরি প্রধান সামগ্রীতে চলে যান

Featured Post

পোস্টমাস্টার রবীন্দ্রনাথ ঠাকুর। (গল্পগুচ্ছ)

পোস্টমাস্টার  রবীন্দ্রনাথ ঠাকুর। (গল্পগুচ্ছ)  প্রথম কাজ আরম্ভ করিয়াই উলাপুর গ্রামে পোস্টমাস্টারকে আসিতে হয়। গ্রামটি অতি সামান্য। নিকটে একটি নীলকুঠি আছে, তাই কুঠির সাহেব অনেক জোগাড় করিয়া এই নূতন পোস্টআপিস স্থাপন করাইয়াছে।

রঙ্গিলা বারই রে লিরিক ।। শাহ আবদুল করিম।

 রঙ্গিলা বারই রে
তুমি নানান রঙের খেলা খেলো
আমি তোমার প্রেমের পাগল তোমায় বাসি ভালো
রঙ্গিলা বারই রে
তুমি নানান রঙের খেলা খেলো

তোমার কর্ম তুমি করো মিছা দোষী আমি
পুরাইতে তোমার বাসনা দেশ-বিদেশে ভ্রমি
আমার ঘরে থাক তুমি তোমার ভাবে চলো


রঙ্গিলা বারই রে
তুমি নানান রঙের খেলা খেলো

করার আর কি করি আমি ভাবি দিবা-নিশি
লোকে বলে কাদায় ঘান খাই, ব্যঙ্গের গলায় ফাঁসি
তোমার লাগি কুল বিনাশি বিফলে দিন গেল
রঙ্গিলা বারই রে
তুমি নানান রঙের খেলা খেলো

যাক না জাতি – হোক না ক্ষতি দুঃখ নাই রে আর
সত্য করে কওরে বারই তুমি নি আমার?
তোমার প্রেমে আব্দুল করিম মরে যদি ভালো
রঙ্গিলা বারই রে
তুমি নানান রঙের খেলা খেলো

মন্তব্যসমূহ

জনপ্রিয় পোস্টসমূহ