সরাসরি প্রধান সামগ্রীতে চলে যান

Featured Post

পোস্টমাস্টার রবীন্দ্রনাথ ঠাকুর। (গল্পগুচ্ছ)

পোস্টমাস্টার  রবীন্দ্রনাথ ঠাকুর। (গল্পগুচ্ছ)  প্রথম কাজ আরম্ভ করিয়াই উলাপুর গ্রামে পোস্টমাস্টারকে আসিতে হয়। গ্রামটি অতি সামান্য। নিকটে একটি নীলকুঠি আছে, তাই কুঠির সাহেব অনেক জোগাড় করিয়া এই নূতন পোস্টআপিস স্থাপন করাইয়াছে।

সোনা বন্ধু ভুইলো না আমারে ।। শাহ আবদুল করিম ।।

 তুমি বিনে আকুল পরাণ।

থাকতে চায় না ঘরে রে

সোনা বন্ধু ভুইলো না আমারে।

 

আমি (এই) মিনতি করি রে

সোনা বন্ধু ভুইলো না আমারে

 

সাগরে ভাসাইয়া কুল-মান

তোমারে সঁপিয়া দিলাম আমার

দেহ-মন-প্রাণ।

 

সর্বস্ব ধন করিলাম দান।

তোমার চরণের তরে

সোনা বন্ধু ভুইলো না আমারে।।

 

আমারে ছাড়িয়া যদি যাও

প্রতিজ্ঞা করিয়া বলো আমার মাথা খাও।

 

তুমি যদি আমায় কান্দাও।

তোমার কান্দন পরে রে

সোনা বন্ধু ভুইলো না আমারে

 

আমি (এই) মিনতি করি রে

সোনা বন্ধু ভুইলো না আমারে

 

কুল-মান গেলে ক্ষতি নাই আমার

তুমি বিনে প্রাণ বাঁচে না কি করিব আর।

 

তোমার প্রেম-সাগরে

প্রেম-সাগরে তোমার করিম যেন ডুবে মরে

সোনা বন্ধু ভুইলো না আমারে

 

আমি (এই) মিনতি করি রে

সোনা বন্ধু ভুইলো না আমারে

 

 

গীতিকারঃ শাহ আবদুল করিম 

মন্তব্যসমূহ

জনপ্রিয় পোস্টসমূহ