সরাসরি প্রধান সামগ্রীতে চলে যান

Featured Post

পোস্টমাস্টার রবীন্দ্রনাথ ঠাকুর। (গল্পগুচ্ছ)

পোস্টমাস্টার  রবীন্দ্রনাথ ঠাকুর। (গল্পগুচ্ছ)  প্রথম কাজ আরম্ভ করিয়াই উলাপুর গ্রামে পোস্টমাস্টারকে আসিতে হয়। গ্রামটি অতি সামান্য। নিকটে একটি নীলকুঠি আছে, তাই কুঠির সাহেব অনেক জোগাড় করিয়া এই নূতন পোস্টআপিস স্থাপন করাইয়াছে।

বৃক্ষ যেমন আঘাত দিলেও ।। পথিক নবী

 বৃক্ষ যেমন আঘাত দিলেও

দেয় গো তারি ফল
ভালবাসার বাগান দিলাম
তুই দিলি অনল
বৃক্ষ যেমন আঘাত দিলেও
দেয় গো তারি ফল
ভালবাসার বাগান দিলাম
তুই দিলি অনল



বাগানের ফুল কাইন্দা মরে
একবারো ফিরে চাইলি না....
আমার ফুলেতে বন্ধু কাটা ছিল না
আমার ফুলেতে বন্ধু কাটা ছিল না
বৃক্ষ যেমন আঘাত দিলেও
দেয় গো তারি ফল
ভালবাসার বাগান দিলাম
তুই দিলি অনল
বাগানের ফুল কাইন্দা মরে
একবারও ফিরে চাইলি না

আমার ফুলেতে বন্ধু কাটা ছিল না

আমার ফুলেতে বন্ধু কাটা ছিল না
আমার ফুলেতে বন্ধু কাটা ছিল না
আমার ফুলেতে বন্ধু কাটা ছিল না

ডালিম যেমন বুক চিড়িয়া
দেখায় রে অন্তর
তেমন করে বুক ফাটাইয়া
গান বাধিলাম তোর
ডালিম যেমন বুক চিড়িয়া
দেখায় রে অন্তর
তেমন করে বুক ফাটাইয়া
গান বাধিলাম তোর

সবারি গান শুনলি বন্ধু

আমার গানতো শুনলি না
আমার সুরেতে বন্ধু দুঃখ ছিলোনা
আমার সুরেতে কোন দুঃখ ছিল না।

মৌমাছি যেমন ফুলের মধু

জমায় মধু চাকে
ভালবাসার মধু তেমন
জমাইছি এই বুকে
মৌমাছি যেমন ফুলের মধু
জমায় মধু চাকে
ভালবাসার মধু তেমন
জমাইছি এই বুকে
বুকের সেই চাক কাইটা দিলাম
সেই মধু তুই লইলি না

আমার মধুতে বন্ধু
ভেজাল ছিল না
আমার মধুতে কোন
ভেজাল ছিল না

ভালবাইসা মনটা দিলাম

সেই মন তুই লইলি না
আমার ভালবাসাতে ফাকি ছিল না
আমার ভালবাসাতে ফাকি ছিল না
আমার ফুলেতে বন্ধু কাটা ছিল না

আমার মধুতে বন্ধু

ভেজাল ছিল না

আমার সুরেতে কোন দুঃখ ছিলোনা

আমার ভালবাসাতে ফাকি ছিল না
আমার ভালবাসাতে ফাকি ছিল না
আমার ভালবাসাতে ফাকি ছিল না।

মন্তব্যসমূহ

জনপ্রিয় পোস্টসমূহ